এমপি আনার হত্যাকাণ্ডের মূলহোতাসহ কয়েকজনকে আটক করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

আরো পড়ুন

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের হত্যাকাণ্ডের মূলহোতাসহ কয়েকজনকে ভারতের পশ্চিমবঙ্গে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (২২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, কলকাতা পুলিশ যে ফ্ল্যাটে আনোয়ারুল আজীমকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে, সেখানে ঢুকেছিল, কিন্তু লাশ সেখানে পাওয়া যায়নি। তবে সন্দেহভাজন কয়েকজনকে আটক করা হয়েছে। ডিবি তাদের আটক করেছে এবং কলকাতা পুলিশও দুইজনকে গ্রেপ্তার করেছে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, হত্যাকাণ্ডের বিস্তারিত তদন্ত চলছে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিস্তারিত জানানো হবে। আমরা কূটনৈতিক মিশনের মাধ্যমে খোঁজ রাখছি এবং কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।

তিনি বলেন, আনোয়ারুল আজীমের হত্যাকাণ্ড নিঃসন্দেহে মর্মান্তিক ও বেদনাদায়ক। ভারতীয় পুলিশ নিশ্চিত করেছে যে তাকে হত্যা করা হয়েছে, তবে হত্যার কারণ এখনো জানা যায়নি। তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে।

একই দিন দুপুরে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, এমপি আনোয়ারুল আজীম আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। এ ঘটনায় বাংলাদেশ পুলিশ সন্দেহভাজন তিনজনকে আটক করেছে।

প্রসঙ্গত, গত ১১ মে আনোয়ারুল আজীম আনার চিকিৎসার জন্য ভারতে যান। তিন দিন পর পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন হন। ভারতে তিনি পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার ১৭/৩ মণ্ডল পাড়া লেনের বাসিন্দা ও তার দীর্ঘদিনের পরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে উঠেছিলেন।

১৩ মে দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বেরিয়ে যাওয়ার পর সন্ধ্যায় ফিরে না আসায় পরিবারের উদ্বেগ আরও বেড়ে যায়।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ