এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিল চেয়ে চেম্বার আদালতে আবেদন

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক
যশোর ৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিল চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছেন ওই আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী সুকৃতি মন্ডল এবং স্বতন্ত্র প্রার্থী রনজিৎ রায়। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেছেন তারা। সুকৃতি মন্ডলের আইনজীবী আমিনুল ইসলাম এবং রনজিৎ রায়ের আইনজীবী তানজিমুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এনামুল হকের প্রার্থিতা বাতিল চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন ধার্য করেছেন চেম্বার আদালত। আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম বৃহস্পতিবার এ দিন নির্ধারণ করেন।
ওই দিন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।
এর আগে গত ১৯ ডিসেম্বর এনামুল হক প্রার্থিতা ফিরে পান। হাইকোটের আদেশ স্থগিত করে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। ঋণ খেলাপির অভিযোগে এনামুল হকের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন এ দুই প্রার্থী । শুনানি শেষে ১৩ ডিসেম্বর শামীম হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের ওই রায়ের বিরুদ্ধে রিট করেন এনামুল হক। গত ১৮ ডিসেম্বর শামীম হকের করা রিট খারিজ করে দেন বিচারপতি ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ। পরে প্রার্থিতা ফেরত চেয়ে এনামুল হক আপিল বিভাগে আবেদন করেন। এদিন চেম্বার আদালত হাইকোর্টের রায় স্থগিত করে এনামুল হকের প্রার্থিতা ফিরিয়ে দেন।

জেবি/জেএইচ

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ