ঈদে বেনাপোল স্থলবন্দরে রেকর্ড যাত্রী, পেট্রাপোলে ভোগান্তি

আরো পড়ুন

ঈদুল আজহারের ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত ভ্রমণকারী পাসপোর্টধারী যাত্রীদের সংখ্যা বেড়ে প্রায় তিনগুণ হয়েছে। ঈদের তিন দিনে ২২ হাজার ৮৯১ জন যাত্রী দুই দেশের মধ্যে যাতায়াত করেছেন। যা স্বাভাবিক সময়ের তুলনায় অন্তত তিনগুণ বেশি।

অতিরিক্ত যাত্রীর চাপে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে দুই দেশের ইমিগ্রেশনে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। বিশেষ করে পেট্রাপোল ইমিগ্রেশনে ভোগান্তি বেশি বলে অভিযোগ করেছেন অনেকে।

যাত্রীরা জানান,তীব্র গরম ও রোদে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হচ্ছে। ইমিগ্রেশনে কাজের ধীরগতি। এছাড়াও বিএসএফের তল্লাশির কারণে দেরি হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজহারুল ইসলাম বলেছেন, “যাত্রীদের ভোগান্তি কমাতে পেট্রাপোল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রয়েছে।”

তিনি আরও বলেছেন, “বিএসএফের তল্লাশির কারণে কিছুটা দেরি হচ্ছে। তবে আমরা যাত্রীসেবার মান উন্নত করার জন্য সর্বাত্মক চেষ্টা করছি।”

উল্লেখ্য ,বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে ৪ হাজার ৫০০ জন যাত্রী যাতায়াত করে। ঈদুল আজহারের ছুটিতে এই সংখ্যা বেড়ে প্রায় ১৫ হাজার জনে পৌঁছেছে। অনেকে দীর্ঘ ছুটি কাজে লাগিয়ে ভারতে বেড়াতে ও চিকিৎসার জন্য যাচ্ছেন।

জাগো/আর‌এইচ‌এম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ