ঈদযাত্রার ট্রেন টিকিট: প্রথম আড়াই ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি!

আরো পড়ুন

ঈদযাত্রার জন্য আগামী ৪ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির প্রথম আড়াই ঘণ্টায় ১৪ হাজার টিকিট বিক্রি হয়েছে। সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হলেও সার্ভারের চাপ কমাতে দুপুর ২টায় শুরু হবে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, সকাল আটটায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিটগুলো বিক্রি শুরু হয়েছে। সাড়ে ১০টায় ১৪ হাজার টিকিট বিক্রি হয়েছে। পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে প্রায় ১৬ হাজার আসন সংখ্যা ছিল।

দুপুর দুইটায় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে।

এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে। মোবাইলফোনে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে। ঈদযাত্রাকে সুষ্ঠু রাখার জন্য সকল ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

টিকিট বিক্রির তালিকা:

  • ৩ এপ্রিলের টিকিট: ২৫ মার্চ
  • ৫ এপ্রিলের টিকিট: ২৬ মার্চ
  • ৬ এপ্রিলের টিকিট: ২৭ মার্চ
  • ৭ এপ্রিলের টিকিট: ২৮ মার্চ
  • ৮ এপ্রিলের টিকিট: ২৯ মার্চ
  • ৯ এপ্রিলের টিকিট: ৩০ মার্চ

টিকিট কালোবাজারি:

টিকিট কালোবাজারি রোধে রেলমন্ত্রী জিল্লুল হাকিম জানিয়েছেন, টিকিট বিক্রি শুরুর পর দ্রুত শেষ হয়ে যাওয়া, সার্ভার ডাউন, সিন্ডিকেট জড়িত থাকা, ইত্যাদি সমস্যা রয়েছে। ইতোমধ্যে দুটি সিন্ডিকেটকে ধরে আইনের আওতায় আনা হয়েছে। সহজকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও রেলের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জাগো/আরএইচএম

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ