ইইউ বিশেষজ্ঞ দলের ইসির সঙ্গে বৈঠক

আরো পড়ুন

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) চার সদস্যের কারিগরি বিশেষজ্ঞ দল রোববার (৩ ডিসেম্বর) ইসির সঙ্গে বৈঠক করেছে। এ বৈঠক আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইইউ এর আগেই নির্বাচনে পূর্ণাঙ্গ কোনো পর্যবেক্ষক দল পাঠাচ্ছে না বলে জানিয়েছিল। তবে, এবার তারা একটি কারিগরি বিশেষজ্ঞ দল পাঠিয়েছে। এই দল নির্বাচনের বিভিন্ন দিক পর্যবেক্ষণ করে প্রতিবেদন তৈরি করবে। এ প্রতিবেদন ইইউর ভবিষ্যৎ সিদ্ধান্তের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইইউ বিশেষজ্ঞ দল ইসির সঙ্গে বৈঠকে নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছে। তারা নির্বাচনের প্রস্তুতিতে ইসির অগ্রগতি, নির্বাচনের সুষ্ঠু ও নিরপেক্ষ পরিচালনার জন্য ইসির নেওয়া পদক্ষেপ, নির্বাচনে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণের সুযোগ-সুবিধা, ভোটারদের সচেতনতা বৃদ্ধির জন্য ইসির কার্যক্রম ইত্যাদি বিষয়ে আলোচনা করেছে।

ইইউ বিশেষজ্ঞ দলের বৈঠকের পর ইসি আশা প্রকাশ করেছে যে, তারা নির্বাচনের বিভিন্ন দিক সম্পর্কে ইইউকে সঠিক তথ্য প্রদান করতে পারবে। এতে করে ইইউর ভবিষ্যৎ সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।

ইইউ বিশেষজ্ঞ দলের বৈঠকের ফলে নির্বাচনের প্রতি আন্তর্জাতিক পর্যায়ে আগ্রহ বৃদ্ধি পেয়েছে। এতে করে নির্বাচনের স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত করার ক্ষেত্রে ইতিবাচক প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ