আসন ভাগাভাগি নিয়ে জোটে অসন্তোষ নেই : হানিফ

আরো পড়ুন

১৪ দলীয় জোটে আসন ভাগাভাগি নিয়ে কোনো দলের মধ্যে অসন্তোষ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, নিয়মিত বৈঠক চলছে। খুব দ্রুত আসন ভাগাভাগির বিষয়টি নিষ্পত্তি হবে। জোটের শরিক দলের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েই ভোট করবেন। এ ছাড়া আসন বণ্টনের বাইরেও ১৪ দলীয় জোটের প্রার্থীরা কোথাও যদি দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করতে চান, সেটাও তারা পারবেন। সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টায় কুষ্টিয়া শিল্পকলা অডিটোরিয়ামে কুষ্টিয়া মুক্ত দিবসের আলোচনায় অংশ নেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুব-উল আলম হানিফ এসব কথা বলেন।

এক প্রশ্নের জাবাবে হানিফ বলেন, এ দেশে গুম খুনের রাজনীতি শুরু করেছিল বিএনপি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে গুম-খুনের রাজনীতি শুরু করেন। তারা আবার মানবাধিকার লঙ্ঘনের কথা বলে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার ঘটনা ছিল সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন। এই নিষ্ঠুর ঘটনার সঙ্গেও জিয়াউর রহমান জড়িত ছিলেন। বিএনপির সময়কালে ২৫ থেকে ২৬ হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। সেই বিএনপি নেতাদের মুখে গুম-খুন ও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ মানায় না। এটা হাস্যকর।

পরে বীর মুক্তিযোদ্ধাদের আয়োজনে কুষ্টিয়া মুক্ত দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দেন মাহবুব-উল আলম হানিফ। এর আগে শহরে কুষ্টিয়া মুক্ত দিবসের র‌্যালি করে বীর মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেন।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ