আন্তর্জাতিক মহলের কোনো চাপ অনুভব করছি না: কাদের

আরো পড়ুন

আন্তর্জাতিক মহল থেকে কোনো ধরনের চাপ অনুভব করছেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত তার বক্তব্যে কোথাও তত্ত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার পদত্যাগ, নির্বাচন কমিশনের পদত্যাগ এসব বিষয়ে কিছু বলেননি। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চেয়েছেন তিনি। আমরাও সেটা বলেছি। আমরা কোনো ধরনের চাপ অনুভব করছি না। চাপ হলো আমাদের বিবেকের।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর পৌনে ১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। এরআগে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় বৈঠক হয় আওয়ামী লীগ নেতাদের।

যুক্তরাষ্ট্রের মনোভাবের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। আমাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আমাদের অফিসে এসেছেন আলোচনার জন্য। এর আগে কখনো তারা আসেননি।

আন্তর্জাতিক মহল থেকে কোনো চাপ অনুভব করছেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, কোনো ধরনের চাপ অনুভব করছি না। চাপ হলো আমাদের বিবেকের।

বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বৈঠকে আগামী নির্বাচন নিয়ে কথা হয়েছে। আমরা সব সময়ই যা বলি, নির্বাচন নিয়ে আমাদের যেই বক্তব্য আমরা স্পষ্টভাবেই বলি। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। এটা আমাদের কমিটমেন্ট। গণতন্ত্র আওয়ামী লীগেরই দীর্ঘ সংগ্রামের ফসল। শেখ হাসিনার নেতৃত্বে দুটি নির্বাচনের মাধ্যমে কিছুটা শক্তিশালী হয়েছে।

বৈঠকে পিটার হাসের সঙ্গে রাজনৈতিক সংঘাত নিয়ে কোনো আলোচনা হয়নি, এবং নিরপেক্ষ নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূত কোনো পরামর্শ দেননি বলে জানান ওবায়দুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. ফারুক খান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. সাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কেন্দ্রীয় কার্যনির্বাহীর সদস্য ও ঢাকা-১৭ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাত প্রমুখ।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ