আগুনে পুড়ে খাঁটি হয়েছেন শান্ত

আরো পড়ুন

কতজনের নেতৃত্বেই তো নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। কিন্তু সাকিব আল হাসান, তামিম ইকবাল থেকে শুরু করে এ দেশের ক্রিকেট মহাতারকাদের কেউই অধিনায়ক হিসেবে কিউইদের বিপক্ষে তাঁদের মাটিতে সাদা বলের ক্রিকেটে জয়ের মুখ দেখাতে পারেননি বাংলাদেশকে। ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও সেই জয় ধরা দিল কিনা নাজমুল হোসেন শান্তর অধীনে। নেপিয়ারে সিরিজের শেষ ওয়ানডে পর আজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও জেতার পথে তাঁর নেতৃত্বগুণ প্রশংসিত হয়েছে আরেকবার।

নড়াইলে অফুরন্ত নির্বাচনী ব্যস্ততায় সময় পার করতে থাকা বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এই ম্যাচ দেখার সুযোগ সেভাবে পাননি। তবে জেতার জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি প্রশংসা করেছেন শান্তর নেতৃত্বেরও। পুড়ে পুড়ে যেমন খাঁটি সোনা হয়, শান্তর মধ্যেও তেমন একটি ব্যাপারই আবিষ্কার করেছেন তিনি। এই সফরে বাংলাদেশ দলের অধিনায়ক সমালোচনার আগুনে পুড়ে পরিণত হয়েছেন বলেই তাঁর কাছ থেকে আরো অনেক বড় কিছুর আশা করছেন মাশরাফি।

নির্বাচনী প্রচারণার ফাঁকেই বাংলাদেশের জয় নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে হয়েছে মাশরাফিকে। নিউজিল্যান্ডে জাতীয় দলের সাফল্যে নিজের ভালো লাগার কথা এভাবেই প্রকাশ করেছেন তিনি, ‘হ্যাঁ, অবশ্যই (খুশি)। খেলা তো দেখার সুযোগ হচ্ছে না। অভিনন্দন বাংলাদেশ দলকে।

সেই সঙ্গে ক্যারিয়ারের শুরু থেকে বহু ঝড়-ঝাপটা পেরিয়ে আসা শান্তকে নিয়ে শুনিয়েছেন নিজের বিশ্বাসের কথাও। এ কথাতেই উঠে এসেছে শান্তর সমালোচনার আগুনে পুড়ে পুড়ে তৈরি হওয়ার ব্যাপারটিও, অবশ্যই, ও (শান্ত) দারুণ খেলোয়াড়। ওর একটা সুবিধার দিক হচ্ছে, ও অনেক সমালোচনার ভেতর দিয়ে এসেছে। ও এটা মানিয়ে নিতে পারে।

যেহেতু মানিয়ে নিতে পেরেছে, ও দারুণ কিছু করবে বলেই আমার বিশ্বাস।

জাগো/এসআই

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ