আখেরি মোনাজাতের মধ্যদিয়ে যশোরে শেষ হলো ইজতেমা

আরো পড়ুন

নিজস্ব প্রতিবেদক  আখেরি মোনাজাতের মধ্যদিয়ে যশোরে শেষ হয়েছে তিনদিনব্যাপী আঞ্চলিক জেলা ইজতেমা। রবিবার বেলা ১২ টার দিকে মোনাজাতে মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে গোটা ইজতেমা ময়দান। গত বৃহস্পতিবার থেকে যশোর উপশহর মারকাজ মসজিদ প্রাঙ্গণে তাবলীগ জামায়াতের দিল্লী নিজাম উদ্দীন মার্কাস মসজিদের আমির হযরত মাওলানা সাদ-এর অনুসারীদের আয়োজনে এ ইজতেমা শুরু হয়।

যশোরের ৮ উপজেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা থেকে ধমপ্রান মুসল্লীরা দলে দলে জড়ো হয়। এছাড়া মরক্কো ও ইন্দোনেশিয়ার দুটি জামাত অংশ নেয়। রবিবার আখেরি মোনাজাতে অংশ নিতে আগের দিন রাত থেকেই যশোরসহ আশপাশের জেলার মুসল্লিরা ইজতেমাস্থলে পৌঁছান। বেলা ১১টার আগেই ইজতেমা মাঠের ম‚ল মঞ্চ থেকে আশপাশের গোটা এলাকা মানুষে পূর্ণ হয়ে ওঠে।

আয়োজক কমিটির নেতা ইয়ামিনুর রহমান জানান, আঞ্চলিক তাবলীগ জামাতের প্রথমদিন শুক্রবার এখানে সর্ববৃহৎ জমায়েত হয়। শুক্রবার ফজরের নামাজের পর কাকরাইলের তাবলীগের শীর্ষ মুরব্বী আম বয়ানের মধ্যে দিয়ে আঞ্চলিক জামায়াতের উদ্বোধন করেন। জুম্মার নামাজ শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। ইজতেমায় ৩০ থেকে ৪০ হাজারের মতো মুসল্লির আগমন ঘটে। তিন দিনের এই ইজতেমায় জেলা পুলিশ প্রশাসন ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবকরা সার্বিক দায়িত্বপালন করেন।

 

জেবি/জেএইচ 

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ